আগামী বছরের ২৪ ও ২৫ জানুয়ারি খুলনা শহরের সার্কিট হাউজ সংলগ্ন মাঠে বীমা মেলা করবে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

নিয়ন্ত্রক সংস্থার এই সিদ্ধান্ত সোমবার নির্দেশনা আকারে দেশে ব্যবসা করা সব সাধারণ ও জীবন বীমা কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) বরাবর পাঠানো হয়েছে।

আইডিআরএ’র নির্বাহী পরিচালক খলিল আহমদ সই করা এ সংক্রান্ত নির্দেশনায় বীমা মেলা আয়োজনে কোম্পানিগুলোর সহযোগিতা কামনা করা হয়েছে।

আগামী বছরে মেলাটি আয়োজন করা হলেও এটি ২০১৯ সালের মেলা হিসেবে অভিহিত করেছে আইডিআরএ। এ মেলার মাধ্যমে টানা চারটি বীমা মেলার আয়োজন করছে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থাটি।

এর আগে ২০১৬ সালে প্রথমবারের মতো বীমা মেলা আয়োজন করা হয় রাজধানী ঢাকায়। এরপর ২০১৭ সালে সিলেটে অনুষ্ঠিত হয় বিভাগীয় পর্যায়ের বীমা মেলা। সবশেষ চলতি বছরের মার্চে চট্টগ্রামে অনুষ্ঠিত হয় বীমা মেলা-২০১৮।

এদিকে আগামী জানুয়ারি খুলানয় বীমা মেলার আয়োজনে ২৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে আইডিআরএ । কমিটির সভাপতি করা হয়েছে কর্তৃপক্ষের সদস্য গকুল চাঁদ দাসকে। আর কর্তৃপক্ষের সদস্য বোরহান উদ্দিন আহমেদ কোষাধ্যক্ষ এবং নির্বাহী পরিচালক খলিল আহমদকে সদস্য সচিব করা হয়েছে।

২৫ সদস্য বিশিষ্ট এ কমিটির সদস্য হিসেবে রাখা হয়েছে- আইডিআরএ’র সদস্য ড. এম মোশাররফ হোসেন, নির্বাহী পরিচালক ড. শেখ মহ. রেজাউল ইসলাম, নির্বাহী পরিচালক মো. আশরাফ হোসেন, বিআইএফ’র সভাপতি ও পপুলার লাইফের সিইও বিএম ইউসুফ আলী, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার হোসেন, জীবন বীমা কর্পোরেশনের জেনারেল ম্যানেজার মো. আনোয়ার হোসেন, সাধারণ বীমা কর্পোরেশনের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. আমিনুল হক ভূঁইয়া, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সদস্য এবং কর্ণফুলী ইন্স্যুরেন্সের ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের নির্বাহী সদস্য এবং রূপালী ইন্স্যুরেন্সের সিইও পি কে রায়, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের নির্বাহী সদস্য এবং গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের সিইও ফারজানা চৌধুরী, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের সিইও জামাল এম এ নাসের, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের সহ-সভাপতি এবং ফারইস্ট ইসলামী লাইফের সিইও মো. হেমায়েত উল্লাহ, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারী জেনারেল নিশিথ কুমার সরকার, আইডিআরএ’র পরিচালক মো. সিদ্দিকুর রহমান, আইডিআরএ’র পরিচালক আব্দুস সালাম সোনার, আইডিআরএ’র পরিচালক আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হক, আইডিআরএ’র পরিচালক মো. শাহ আলম, আইডিআরএ’র পরিচালক কামরুল হক মারুফ, আইডিআরএ’র পরিচালক মুহাম্মদ আরিফুল ইসলাম, বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির প্রেস অ্যান্ড পাবলিকেশন অফিসার মো. মিরাজ হোসেন, আইডিআরএ’র কর্মকর্তা আবু মাহমুদ এবং তানিয়া আফরিন।

Leave a Reply

Your email address will not be published.