অর্থনৈতিক বিটের সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সভাপতি পদে বাংলাভিশনের নিউজ এডিটর শারমীন রিনভী ও সাধারণ সম্পাদক পদে বাসস এর সিনিয়র রিপোর্টার এম রাশেদুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (৬ নভেম্বর) রাতে এ ফল ঘোষণা করা হয়। এর আগে, সকাল ১০টায় ইআরএফের দ্বি-বার্ষিক সাধারণ সভা (বিজিএম) ২০২০ অনুষ্ঠিত হয়। পরে বেলা আড়াইটা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত।

নির্বাচনে সহ-সভাপতি পদে শফিকুল আলম এবং অর্থ-সম্পাদক পদে ইত্তেফাকের রেজাউল হক কৌশিক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এছাড়া ইআরএফ দ্বি-বার্ষিক নির্বাচনে সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কুতুব উদ্দিন মুহাম্মদ জসিম। অন্যদিকে, ৪টি কার্যকরী সদস্য পদের বিপরীতে ৬ জন প্রার্থী অংশ নেন। এর মধ্যে নির্বাচিত চারজন হলেন- সিরাজুল ইসলাম কাদির (১৫০ ভোট), সৈয়দ শাহনেওয়াজ করিম (১২৫ ভোট), আজিজুর রহমান রিপন (১১৭ ভোট) ও রহিম শেখ (১১৬ ভোট) পেয়ে নির্বাচিত হয়েছেন।

ইআরএফ নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল ইসলাম, নির্বাচন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এবং মনিরুজ্জামান টিপু।

এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৩৮ জন। এর মধ্যে ২১৬টি ভোট গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.